জীবনযাপন

৬০ সেকেন্ডে প্রায় ৫টি মুরগির পা খাওয়ার রেকর্ড

0
chicken leg winner

দক্ষিণ আফ্রিকার বাসিন্দা ভুয়োলুয়েথ সিমানিল মুরগির পা খেয়ে গড়লেন বিশ্বরেকর্ড । মাত্র ৬০ সেকেন্ডে ১২১ গ্রাম (প্রায় ৫টি) মুরগির পা খেয়েছেন তিনি। রেকর্ডের স্বীকৃতি দিয়েছে গিনেস ওয়ার্ল্ড কর্তৃপক্ষ।

শুধু তাই নয় ভুয়োই এই রেকর্ডসের খেতাব অর্জনকারী প্রথম ব্যক্তি।ডারবানের উমলাজিতে মাশামপ্লেনস লাউঞ্জ রেস্তোরাঁয় তার চার সহকর্মীর সঙ্গে এ প্রতিযোগিতা করেন ভুয়ো।

ভুয়োলুয়েথ থাকেন দক্ষিণ আফ্রিকার ডারবানের উমলাজি শহরে । এই এলাকায় মাশামপ্লেনস লাউঞ্জ বিশেষ মসলা দিয়ে মুরগির পায়ের একটি রেসিপি খুব বিখ্যাত। এখানেই এই প্রতিযোগিতার আয়োজন করে দক্ষিণ আফ্রিকার একটি টিভি শো। ই-টিভির স্টামবো রেকর্ডস ব্রেকার নামের ওই শোতে অংশ নেন ভুয়ো।

প্রতিযোগিতার নিয়ম হচ্ছে- সব প্রতিযোগীকে দেয়া হবে ৩০০ গ্রাম মুরগির পা। এখানে মুরগির পা সংখ্যায় নয়, বরং গ্রামে পরিমাপ করা হয়। একবারে শুধু একটি মুরগির পা খাওয়ার অনুমতি দেওয়া হয়। একাধিক পা তোলা এবং খাওয়ার চেষ্টা করলে প্রতিযোগী খেলা থেকে বাদ পড়বেন।

এমনকি ভালোভাবে একটি পা খাওয়ার আগে অন্যটি খাওয়া শুরু করতে পারবেন না। এই খেলার সময় ৬০ সেকেন্ড বা ১ মিনিট। বিচারকরা প্রতিযোগীদের প্লেটে পড়ে থাকা হাড় ভালোভাবে পর্যবেক্ষণ করে ফলাফল দেন। ভুয়োলুয়েথ সিমানিল এই সময়ের মধ্যে সবচেয়ে বেশি পরিমাণ মুরগির পা খেতে পেরেছেন।

আরও পড়ুন : কিভাবে পেনড্রাইভ লক করবেন

বারমুডায় ফাস্ট ফুড নিষিদ্ধ!

Previous article

শিশুদের নাম কত অদ্ভুত হতে পারে!

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *